Facebooktwitterredditpinterestlinkedinmail

১৯৮১ সালে যাত্রা শুরু করা এই গ্রুপ গত ২ যুগ ধরে হয়ে ওঠেছে লক্ষ লক্ষ দক্ষ-অদক্ষ লোকের আয়ের মাধ্যম। দেশ বিদেশে উৎপাদন মান নিয়ন্ত্রণ ডিস্ট্রিবিউশন সেলস এ কর্মরত আছেন সবচেয়ে বেশি জনবল। বিশ্বের ১৪৬ টি দেশে প্রান আরএফএল গ্রুপ তাদের পন্য রপ্তানি করে চলেছে।

DPI 96, 2000, 2001, 2004 সালে পাশ করে Akij Group, ACI, Bashundhara, MGI, Olympic, PRAN, TK Group, Prince Food এ GM DGM AGM Factory Manager পদে যারা সফল Monjur Kabir(Pran, Pepsico, Akij, Prince), Zakir Hossain(PRAN, Pepsico, Cocola, Fuwang, ACI), Safiqur Rahman(PRAN,Pepsico, TK), Kawser Ahmed(PRAN, Olympic, MGI) Khandker Rajon(Bashundhara, AKIj, BV, Peosico)

ফুড ডিপ্লোমা থেকে পাশ করে ১৮-২৫ বছর ধরে যারা কাজ করে চলেছেন তারা এখন COO GM DGM AGM Sr. Manager, Manager হিসেবে নিজেদের অবস্থান পোক্ত করেছেন অসংখ্য খাদ্য প্রকৌশলী শুধুমাত্র Diploma Certificate দিয়েই। তারা পরবর্তীতে যদিও Private University থেকে BSc. করেছেন কিন্ত সেটা তাদের প্রমোশমন এর জন্য দরকার পরেনি বা কোন মুল্য বহন করেনি। এমনকি সেখানে প্রাইভেট থেকে বিএসসি করাদের নিয়োগ নেই বা আবেদনও তেমনটা নেই। তবে Public University থেকে পাশ করা গ্রাজুয়েটদের রয়েছে ভাল মুল্যায়ন।

Radisson blu Chattogram এ SOE-School of Engineering এ DPI সিনিয়রদের সাথে সকল ডিপ্লোমা প্রকৌশলীরা

তাই ডিপ্লোমা সনদ দিয়েই আপনি এগিয়ে যেতে পারবেন অনেক দূর। আর সাথে কাজ শিখিয়ে দক্ষ জনশক্তি তৈরি করে প্রান সহ আরো নামকরা প্রতিষ্ঠান এ ভাল চাকুরির জন্য কাজ করে যাচ্ছে FEAB FOUNDATION বিস্তারিত জানিতে লিংকে ক্লিক কিরে ভিজিট করতে পারেন।

Newton Chandra Dey ১৮ বছর ধরে আছে PCL-Pran Confectionery তে, এখন তিনি Sr. Manager হিসেবে। এরপর তিনি BSc. Engineering করেছেন।

Moklesur Rahman আছেন ১৮ বছর ধরে Pran Beverage এ তিনি এখন Manager (R&D) হিসেবে আছেন। সাথে BSc +MSc করেছেন ফুড টেকনোলজির উপর।

Samsul Haque আছেন Pran Dairy তে ১৮ বছর ধরে তিনিও আছেন Manager হিসেবে। উনারা সবাই DPI 2000-2001 Batch. পাশ করেছেন ২০০৪ সালে প্রথম ৪ বছর ডিপ্লোমা সনদধারী।

Abu Musa, Ahmed Niloy, Tapan Biswas, Mizanur Rahman, সহ অনেকেই আছেন AGM হিসেবে যারা DPI থেকে ২০০০/২০০২ সালে পাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.