Facebooktwitterredditpinterestlinkedinmail

গম থেকে ময়দা, ময়দার কোয়ালিটি, ময়দা থেকে ব্রেড, নুডুলস, পাস্তা, সাথে কোয়ালিটি টেস্ট সবই আমরা শিখেছি কানাডা থেকে, প্রতি বছর ২-৩ বার তাদের সেমিনার এ FEAB Foundation অংশগ্রহণ করে। ফ্রেশাররা যারা এই সেক্টরে যারা ভালো ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে চাও তারা যোগাযোগ ও সম্পর্ক গড়ে তুলতে পারো সবাই যেমনটা জানিয়েছেন ফিয়াব মহাসচিব খন্দকার রাজন।

বাংলাদেশের একমাত্র সংগঠন যারা ফুড সেক্টরের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। যে সংগঠনের সবাই অকাতর পরিশ্রম করে যাচ্ছেন জুনিয়রদের কাজ শিখিয়ে ভাল ক্যারিয়ার গড়তে দক্ষ জনবল তৈরি করছে। যে সংগঠনের সবাই ১৬-৩০ বছর ধরে কাজ করছেন দেশের সকল বড়ো গ্রুপে, যাদের অবস্থান COO GM DGM AGM Manager যাদের সবাইক ট্রেনিং প্রাপ্ত কানাডা, সুইডেন, ডেনমার্ক, ইটালি, ভ্যাটিকান, চায়না, থাইল্যান্ড, ভারত থেকে।

কানাডা থেকে এই গমের উপড় সকল ধরনের ট্রেনিং করে এসেছেন খন্দকার রাজন, মির্জা কাশিম, গোলাম কিবরিয়া। গমের বীজ যাচাই বাছাই, গম রূপণ, পেস্টি কন্ট্রোল, গম কাটা, গম স্টোরেজ করা, গমের কোয়ালিটি(গ্রেড) যাচাই বাছাই, গমের কয়ালিটি এসিউরেন্স, গম থেকে ফিনিশড গুডস ব্রেড, পাস্তা, ম্যাকারণি, নুডুলস, বিস্কিট, কুকিজ, টোস্ট তৈরি সবকিছু দেখেছেন শিখেছেন।

নিজ হাতে রুটি তৈরি করেছেন কানাডায় তারপর দেশের বৃহৎ গ্রুপ অফ কোম্পানির রুটি প্লান্ট স্থাপন করেছেন নিজ হাতে। যা বিশ্বের সর্ববৃহৎ রুটি প্লান্ট যার ক্যাপাসিটি প্রায় দৈনিক ৬০ লক্ষ পিস এর বেশি। এই রুটি উন্নয়ন করতে খন্দকার রাজন কাজ করেছেন কানাদা ভারত ও চায়নাতে টানা ২ বছর শেষে ২০১৮ সালের নভেম্বর মাসে সফলভাবে বাণিজ্যিক ভাবে এর উৎপাদন শুরু করেন।

কম খরচে ভাল মানের পাস্তা উৎপাদন করেছেন বসুন্ধ্ররা গ্রুপের হয়ে, যা লোকাল বাজারে বিক্রিত সবচাইতে ভাল মানের ও দামে সস্তা একটি পন্য।

বর্তমানে সবাইক কাজ করছেন FIRMS International and SOE-School of Engineering এর সাথে, World Latest Innovation & Technology Development to Introduce to end User, দেশে দক্ষ জনশক্তি তৈরি করে ভাল মানের পন্য উৎপাদনে ভুমিকা রাখতে। গড়ে তুলেছেন School of Engineering for Jobs & Careers যেখানে দেশ বিদেশের সকল উচ্চ লেভেলের প্রকৌশলী ও রসায়নবিদ, মার্কেটিং এক্সপার্ট রা যুক্ত আছেন। বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন www.feabfoundation.com, WhatsApp +8801911763810 (Secretary General)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.