ভাল চাকুরি পেতে বা ট্রেনিং এ কিভাবে যোগ দিবেন

Facebooktwitterredditpinterestlinkedinmail

এখানে কাজ শিখে সবাই ভাল বেতনে ভাল পজিশনে বড় কোম্পানিতে আছে এখন, তোমাকে কাজ শিখিয়ে ভাল চাকুরির জন্য তৈরি করে রেফার করা FEAB Foundation এর প্রধান উদ্দেশ্য ৷ তোমার আমার শিক্ষা প্রতিষ্ঠান কি তোমাকে আমাকে কাজ শিখিয়েছে নাকি ভাল একটা চাকুরির জন্য তৈরি করে চাকুরি দিবে? খাদ্যশিল্পের ১৫-৩০ বছরএর অভিজ্ঞতা নিয়ে সবাই আছেন এখানে নতুনদের ভালভাবে নিজ হাতে কাজ শিখিয়ে চাকুরির জন্য প্রস্তুত করতে।

আমি ট্রেনিংটি করতে চাইলেঃ আমার নাম ইংরেজিতে (সনদ অনুযায়ী), মোবাইল নম্বর, প্রতিষ্ঠানের নাম, পাসের সন (ফ্রেশারদের জন্য) লিখে এস এম এস করবো এই ০১৯১১৭৬৩৮১০ নম্বরে। পেমেন্ট করে ট্রেনিং বুকিং কনফার্ম করলেই শুধু তাদের সাথে আমরা যোগাযোগ করি ট্রেনিং ভেন্যু ও ঠিকানা পাঠিয়ে দিই।

FEAB Foundation আসলে কাদের? দেশের সকল বড়ো গ্রুপে যারা জিএম, ডিজিএম, এজিএম, ফ্যাক্টরি ম্যানেজার, অপারেশন ম্যানেজার, কিউসি ম্যানেজার, প্রোডাকশন ম্যানেজার আছেন তাদের সংস্থা এটা, যা শিল্প মন্ত্রণালয় অধীন সরকারি রেজিস্ট্রেশন প্রাপ্ত RJSC S-13055/2018 এক মাত্র সংস্থা। অন্য কারো কোন ফুড সংগঠন এর এখান থেকে অনুমোদন নেই। কেউ কেউ সমাজকল্যাণ অধিদপ্তর থেকে অনুমতি নিয়ে বা অনেকে শুধুমাত্র ফেসবুক গ্রুপ খুলেই কাজ চালিয়ে যাচ্ছে। বিস্তারিত জানতে হলে FEAB Foundationhttp://www.roc.gov.bd ওয়েবসাইট ভিজিট করে দেখে নিতে পারো।

কোর্স বুকিং কনফার্ম করতে চাইলেঃ এই নম্বরে বিকাশ করতে পারেন। ট্রেনিং ফি, তারিখ, অনলাইন নাকি অফিসে তা এড এ লিখা আছে। কোন কিছু জানতে হলে বিস্তারিত পড়ে কমেন্ট করবেন। ঠিকানা জানতে হলে গুগলে Food lab by LGCS FEAB or FIRMS International by FEAB Foundation লিখে সার্চ করলে লোকেশন পেয়ে যাবেন। Kawlar Islamia Dakhil Madrasa এর সাথে। আসার আগে অবশ্যই যোগাযোগ করে কনফার্ম হয়ে আসবেন।

সদস্য হতে চাইলেঃ আপনার সিভি ইমেইল করুন feab2011@gmail.com এ ফিরতি ইমেইল পেলে সদস্য ফি প্রদান করে, অনলাইন সদস্য ফর্ম পুরন করে পাঠাবেন। সদস্য হলে আপনি যে কোন কোর্স যেকোন সময় করতে পারবেন যতবার খুশি।

যারা চাকুরি করছি তারাঃ সদস্য হয়ে যেকোনো বন্ধের দিনে এসে কাজ শিখতে পারো। সদস্যরা উৎপাদন ও ল্যাবের কাজ যেকোন দিন যেকোন সময় এসে শিখতে পারবে, যতদিন লাগে শিখতে কোন ধরাবাধা সময় ও বার নেই। ডেইরি, জুস, বেভারেজ, পানি, বেকারি, স্ন্যাকস এর সকল কিউ সি, উৎপাদন, প্যাকেজিং, আর এন্ড ডি এর কাজ শিখতে পারবে।

Application for FEAB Foundation Membership

বেভারেজ, বেকারি, ডেইরী, পানি, ড্রিংক্স, মসলা, সিজনিং, চিপস, পাস্তা, নুডলস, কনফেকশনারি এর সকল কাজ শিখে চাকুরি পেতে সহায়ক ফিয়াবের সকল ট্রেনিং। সদস্য হয়ে সকল কাজ শেখার সুযোগ দিচ্ছে ফিয়াব ফাউন্ডেশন। কিভাবে ভর্তি বা সদস্য হবে তা জানতে এখানে ক্লিক করে ফিয়াবের ওয়েবসাইটে দেখতে পারো। সদস্য হবার নিয়ম

তোমাদের ভাল চাকুরির জন্য তৈরি করার জন্য এই ট্রেনিং: ভাল ক্যারিয়ারের জন্য আমাদের কাছে যারা আসে তারা লাভবান হয়। আমরা কাউকে ফোন করে বা মেসেজ করে বলিনা ট্রেনিং করতে বা কাজ শিখতে। যাদের দরকার তারাই আসে। আর তারা বেশিরভাগ এক ভাইভাতেই ভাল চাকুরি পায়। কোন ট্রেনিং কতোক্ষন কতোদিন করাতে হবে সেটা আমরাই ভাল জানি, তোমাকে কাজ শিখিয়ে ভাল চাকুরির জন্য তৈরি করে দেয়া FEAB Foundation এর দায়িত্ব। যদি মনে হয় ভাল চাকুরি পেতে হবে তাহলে আসবে, নিচে কমেন্ট করে সারাদিন বসে থেকে লাভ নেই তোমাকে কেউ ফোন করে বলবে না ট্রেনিং বা কাজ শিখতে আসো এটাই ফিয়াবের পলিসি। তাই তোমার নিজেকেই আসতে হবে। বাকিটা আমাদের কাজ তোমাকে কিভাবে কাজ শিখাতে হবে, কোন চাকুরিতে ভাল করবে সেভাবেই তমাকে দক্ষ করে গড়ে তোলা হবে।

সনদ পাবো কিনা? আপনি সফল ভাবে কোর্স সম্পন্ন করলেই আপনাকে সনদ দেয়া হবে। তবে সনদের চেয়ে বেশি প্রয়োজন আপনার সঠিকভাবে কাজ জানা ও শেখা যেটা ফিয়াব ফাঊন্ডেশন করে থাকে। সবকিছুই প্র্যাক্টিক্যাল শেখার সুযোগ রয়েছে ফিয়াবের ল্যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.