ফিয়াব এর সকল কার্যক্রম, মেম্বার হলে যেসকল সুবিধা পাবেন

Facebooktwitterredditpinterestlinkedinmail
ফিয়াব বোর্ড সদস্যগণ একনজরে দেখে নিন

বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় দেশেরে সকল সিনিয়র খাদ্য প্রকৌশলীদের নিয়ে গঠন করা হয়েছে FEAB-Food Engineering Alumni of Bangladesh Foundation যার ওয়েবসাইট www.feabfoundation.com

এই কমিটি দেশের সকল খদ্য প্রক্রিয়াজাত কারখানায় কর্মরত এবং ফুড নিয়ে যারা কাজ করছেন এবং শিক্ষা গ্রহন করছেন সবাইকে ফুড সেফটি বিষয়ে আভিজ্ঞ করে তুলবেন। সেজন্য তারা বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছেন। যেমন- মাসিক ফ্রি ওয়ার্কশপ, সেমিনার, প্রশিক্ষণ কর্মশালা। ফুড সেফটি এর সকল কোর্স এখানে খুবই কম খরচে আয়োজন করে থাকেন।

ল্যাবরেটরি সুবিধা– সকল খাদ্য প্রকৌশলীদের হাতে কলমে ফুড প্রসেসিং এর সকল কাজ, কাঁচামাল পরীক্ষা, তৈরি করা খাবার, বাজারজাত নমুনা পরীক্ষার জন্য রয়েছে সকল ইকুইপমেন্ট । সকলে ল্যাব ভিজিট করে দেখে আসতে পারেন।

খাবার প্রক্রিয়াজাতঃ খাদ্য শিল্পে যেসকল খাবার তৈরি করা হয় সেসকল খাবার একই রেসিপিতে সবাইকে শিখানোর জন্য এখানে রয়েছে পাইলট প্রজেক্ট মেশিনারি। আপনি বেকারি, কেক, ব্রেড, জুস, বেভারেজ, স্ন্যাকস, আইসক্রিম, চিপস, নুডুলস, পাস্তা, রুটি, পুডিং, চানাচুর, সস, চাটনি, কেচাপ, জ্যাম, জেলি বানানো শিখতে পারবেন সিনিয়রদের কাছ থেকে।

ল্যাবে কাজ করছেন একদল ক্ষুদে খাদ্য প্রকৌশলীরা

আই এস ও ট্রেনিংঃ ISO 9k, ISO22K, ISO14K, ISO45K, SA8000, HACCP, GMP, FSSC, GLP সকল প্রশিক্ষণ আপনারা কম খরচে করতে পারবেন।

আন্তর্জাতিক সেমিনারঃ ফিয়াব বিভিন্ন সময়ে নানারকম বিদেশি সংস্থার সাথে স্কিল ডেভেলপমেন্ট বিষয়ে সেমানিয়ার প্রশিক্ষণ আয়োজন করে থাকে সেখানে কেবল ফিয়াব এর মেম্বারগণ ইনভাইটেশন পেয়ে থাকেন। এসকল সেমিনারে আপনার অংশগ্রহণ করা প্রায় অসম্ভব, তাই আপনি মেম্বারশিপ নিয়ে সকল সুবিধা নিতে পারেন, এতে আপনার ভবিষ্যৎ ক্যারিয়ার হবে উজ্জ্বল।

কানাডায় প্রশিক্ষনে ফিয়াব এর মহাসচিব এবং বোর্ড সদস্য গণ ২০১৭ সাল
হোটেল ওয়েস্টিন এ আয়োজিত সেমিনার মার্চ ২০২০ কানাডিয়ান ইন্টারন্যাশনাল গ্রেইনস ইন্সটিটিউট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *